করোনা স্বাস্থ্য ও পরিষেবা

মছলন্দপুর ১নং গ্রাম পঞ্চায়েতের করোনা মোকাবিলায় বিশেষ ব্যবস্থা

স্বপন কুমার দাস, নজরে বাংলা, মছলন্দপুর (উত্তর ২৪ পরগনা) : করোনা মোকাবেলায় রাজ্য সরকারের নির্দেশিকা অনুসারে প্রত্যেকটি পঞ্চায়েতের মতো হাবরা ১নং ব্লকের অধীনে মছলন্দপুর ১নং গ্রাম পঞ্চায়েতেও জনসচেতনতা এবং সকলের যাতে কোনও অসুবিধা না হয় তার সুব্যবস্থা করা হয়েছে। ৫০০০ মাস্ক বিতরণ করা হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে হ্যান্ড স্যানিটাইজার। মছলন্দপুর তদন্ত কেন্দ্রের আধিকারিক চিন্তামণি নস্কর-এর উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়েছিল। প্রশাসনের কঠোর ব্যবস্থাপনায় এলাকার বাসিন্দাদের ঘরমুখী হয়েছেন।
এই গ্রাম পঞ্চায়েতের অধিবাসীরা আপৎকালীন প্রয়োজনে ফোন করে মনোনীত স্বেচ্ছাসেবীকে অসুবিধার কথা জানাতে পারেন। পঞ্চায়েতের তরফ থেকে সব রকম সহযোগিতার দেবার জন্য প্রস্তুত থাকছে।


গ্রাম পঞ্চায়েতের প্রধান তাপস কুমার ঘোষ বলেন, জনসচেতনতা এবং লকডাউনকে সর্বাত্মকভাবে পালন করার জন্য মোড়ে মোড়ে মাইকের জানিয়ে দেওয়া হচ্ছে লকডাউন চলাকালীন কী কী করতে হবে। এমনকি একটি টোটো পঞ্চায়েতের সব এলাকায় ঘুরে ঘুরে প্রচার করছে লকডাউনকে ঠিকভাবে মেনে চলার। এছাড়াও পঞ্চায়েত সমিতির পরামর্শ অনুযায়ী প্রত্যেক পঞ্চায়েত সদস্যের পাঁচজন করে নির্বাচিত প্রতিনিধি তাঁদের নির্দিষ্ট এলাকায় ঘুরে ঘুরে এলাকাবাসীর সুযোগ-সুবিধার কাজে সহায়তা করবেন। তাপসবাবু আরো জানান, এই গ্রাম পঞ্চায়েতের প্রত্যেক এলাকাবাসী লকডাউনকে সার্বিক ভাবে সমর্থন করে দেশ ও নিজের স্বার্থে ঘর থেকে পারতপক্ষে না বেরিয়ে পরিবার ও গ্রামের সুরক্ষা 100% নিশ্চিত করার শপথ নিয়েছেন।
আপৎকালীন বা জরুরিভিত্তিতে যোগাযোগ করুন ঃ-
মছলন্দপুর ১নং গ্রাম পঞ্চায়েত
তাপস কুমার ঘোষ, প্রধান : 97328 01836

Share this:

NB

Leave a Reply