রাজ্য শিক্ষা ও পেশা

রামপুরহাট স্কুলের পড়ুয়াদের নিয়ে সেফ ড্রাইভ সেভ লাইফ সচেতনতা মিছিল।

সব্যসাচী মুখার্জি, নজরে বাংলা, রামপুরহাট (বীরভূম) : আজ সকালে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পের অন্তর্ভুক্ত বার্ষিক পথ নিরাপত্তা অনুষ্ঠান হল বীরভুমের রামপুহাটে। গত ৩১ শে জানুয়ারি থেকে শুরু হয়েছিল এই পথ নিরাপত্তা সপ্তাহের নানান কর্মসূচি৷ বীরভুমের ট্রাফিক বিভাগের উদ্যোগে পথ নিরাপত্তা সপ্তাহের উপলক্ষে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের সঙ্গে নিয়ে জন সচেতনতা মূলক মিছিলের আয়োজন করা হয় রামপুহাট শহর পরিক্রমা করে এই মিছিল। এই পথসভায় সামিল হন রাজ্যের কৃষি মন্ত্রী আশিষ ব্যানার্জ্জি, পুরপিতা অশ্বিনী তেওয়ারি, উপপুরপিতা সুকান্ত সরকার, মহকুমা শাসক শ্বেতা আগরওয়াল, রামপুরহাট থানার পুলিশ এই জন সচেতনতা মিছিলে নেতৃত্ব দেন।আগামী প্রজন্মকে পথ দুর্ঘটনায় হাত থেকে রক্ষা করতে এবং রাস্তায় বেরিয়ে ছোটবেলা থেকেই রাজ্যের ট্রাফিক আইন মেনে চলার শিক্ষা দেন পুলিশকর্মীরা৷

বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের এই সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পে বেশী করে অন্তর্ভুক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন। শহর পরিক্রমা করে মিছিলটি মহকুমা শাসকের দপ্তরে শেষ হয়। মহকুমা শাসক শ্বেতা আগরওয়াল জানান, বিনা লাইসেন্স ও বিনা হেলমেট, মদ্যপ অবস্থায় গাড়ি না চালানোর বার্তা নিয়ে আজকের পথসভা।
মুখ্যমন্ত্রীর পরিকল্পনাতেই রাজ্যজুড়ে চলছে সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের জন সচেতনতামূলক প্রচার কর্মসূচি৷ সেই কর্মসূচিকে আরো বেশী মাত্রায় পৌঁছে দিতেই আমাদের সেফ ড্রাইভ সেভ লাইফ-এর পথসভা।

NB

Leave a Reply