দেশ বিদেশ রাজ্য

গিনিস বিশ্বরেকর্ড গড়তে চলেছেন শান্তিপুরের অনুপম সরকার

মলয় দে, নজরে বাংলা, শান্তিপুর (নদীয়া) : শান্তিপুর পাবলিক লাইব্রেরী মাঠে ৭ জন সরকারি আধিকারিক, বিভিন্ন সাংবাদিক, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, জেলার ভিন্ন বিদ্বজন, সর্বোপরি কৌতুহলপূর্ণ হাজারো দর্শকের সামনে দ্বিতীয়বারের জন্য বিশ্ব রেকর্ড গড়ার কাজ সম্পন্ন করলেন শান্তিপুরের গৌরবময় সন্তান অনুপম সরকার।

গত বছর ৩ নভেম্বর স্টেপলারের পিন দিয়ে চেন তৈরি করে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এ নাম তুলেছিলেন অনুপম। অনুপম পেশায় একজন বাচিক শিল্পী, শান্তিপুর গোবিন্দপুরের বাসিন্দা। পূর্বের রেকর্ডটি ভেঙে ছিলেন আমেরিকার ম্যাকেঞ্জি মার্টিনের। তাঁর সেই সাফল্যে এবছর আবার একটি রেকর্ড ভাঙতে চলেছেন অনুপম। এবারের যে রেকর্ডটি তিনি ভাঙতে চলেছেন সেটি মূলত আপেলের বীজ দিয়ে।

অনুপম বলেন, প্রতিদিন তাঁকে নিয়মিত প্রায় ১৭ থেকে ১৮ ঘন্টা শ্রম দিতে হয়। তিনি একটি একটি করে আপেলের বীজ দিয়ে পৃথিবীর দীর্ঘতম মালা গেঁথে চলেছেন গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এর জন‍্য। তিনি বলেন, গিনিস বুকে আপেল বিচ দিয়ে যে রেকর্ডটি আছে সেটা ৮২০ ফুট। আর আমি করতে চলেছি প্রায় ১৫০০ ফুটের কাছাকাছি। সকল নথি পাঠানো হবে গিনিস দপ্তরে অর্থাৎ লন্ডনে। তারপর সেখান থেকে বিচার হয়ে আসবে।অনুপমের দাবি, এই রেকর্ড শুধু একা আমার জন্য নয়। আপামর সকল ভারতবাসীর জন্য। আমি গর্বিত আমি ভারতবাসী। তিনি তাঁর এই কাজের জন্য শান্তিপুর তথা সারা ভারতবাসী যেন পাশে থাকে তাহলে তিনি আগামী দিনেও আরো সাফল্যের লক্ষ‍্যে পৌঁছতে পারবেন। এখন শুধু সময়ের অপেক্ষা, এখন সারা নদীয়া- রাজ‍্য তথা বিশ্বের মানুষ তাকিয়ে আছেন অনুপমের দিকেই। কবে অনুপম গিনিস বুকে আরও আরেকবার নাম তুলে সারা ভারতবাসীর মুখ উজ্জ্বল করবেন।

NB

Leave a Reply