ভিডিও রাজনীতি লোকসভা ২০১৯

বাংলার প্রতি এতো পীরিত বা ভালোবাসা, কোটি কোটি টাকা সুদ কেন নাও : অভিষেক

মানস রায়, বাঁকুড়া : তালডাংরা ব্লক ময়দানে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়ের সমর্থনে নির্বাচনী সভা করলেন অভিষেক বন্দোপাধ্যায়। তিনি এদিনের সভা থেকে কেন্দ্রের শাসকদল বাংলার প্রতি শোষন ও অত্যাচারের কথা সহ বাঁকুড়া লোকসভার সিপিএম ও বিজেপি প্রার্থীকে আক্রমণ এবং চ্যালেঞ্জ করে নানা কথা বলেন। অভিষেক বন্দোপাধ্যায় সহ এদিনের সভায় উপস্থিত ছিলেন তালডাংরার বিধায়ক সমীর চক্রবর্তী, তালডাংরা ব্লক সভা সভাপতি সুধীন ভুঁই, মনসারাম লায়েক, তারাশঙ্কর রায় সহ একাধিক নেতৃবৃন্দ।

এদিনের সভা থেকে অভিষেক বন্দোপাধ্যায় আগাপাশতলা কেন্দ্রীয় সরকারের সমালেচনা ও বাংলায় বিগত সময়ের সিপিএম সরকারের আক্রমণে শাণ দেয়। এরই মাঝে তিনি গতকালের বিষ্ণুপুর লোকসভার ওন্দায় সৌমিত্র খাঁয়ের সমর্থনে অমিত শাহ বলেছিলেন, দিদি বাংলাকে কাঙ্গাল করে দিয়েছে। বিজেপিকে ভোট দিন, বিজেপি বাংলাকে সোনার বাংলা গড়বে। এই প্রসঙ্গ তুলে অভিষেক বলেন, ‘আপনাদের বাংলার জন্য যদি এতো ভালোবাসা বা পীরিত তাহলে বছরে কেন আটচল্লিশ হাজার কোটি টাকা করে সুদ নিচ্ছেন? কেন একশো দিনের, শৌচাগার নির্মাণের টাকা, আটকে দিচ্ছেন সাধারণ মানুষের টাকা? অথচ এই পাঁচ বছরে পাঁচ হাজার কোটি টাকা খরচ করেছে নিজেদের প্রচারে।

এদিন এ সভাস্থল ছিলো বাঁকুড়া লোকসভার সিপিএম প্রার্থীর বাসভবন থেকে ঢিল ছোড়া দূরত্বে। আর এখান থেকেই অভিষেক এদিন অমিয় পাত্রকে আক্রমণ করেন বলেন, অমিয় পাত্র ও নরেন্দ্র মোদি এখন বিজেপির হার্মাদ আর সিপিএমের জল্লাদ। আগের লালজামা পরে যে মানুষগুলো বাঁকুড়ার কালো দিন ডেকে এনেছিলো, আবার ওরা লালজামা খুলে, গেরুয়া-জামা পরে ফের বাঁকুড়ার কালো দিন ডেকে আনার চেষ্টা করছে। কিন্তু বাঁকুড়ার মানুষ এটা কোনদিনই হতে দেবে না।

সিপিএম প্রার্থীর পাশাপাশি এদিনের সভা থেকে বিজেপি প্রার্থী সুভাষ সরকারকেও তীব্র আক্রমণ করেন জেলার পর্যবেক্ষক অভিষেক বন্দোপাধ্যায়।

এদিন সভাস্থল থেকে বলেন দুহাজার উনিশের তেইশে মে থেকে দুহাজার কুড়ির তেইশে মে পর্যন্ত এই এক বছরের মধ্যে যদি এই বিধানসভার প্রতিটি বাড়িতে নলবাহিত প্ররিস্রুত পানীয় জল না পৌঁছাতে পারলে বা পানীয় জলের সমস্যার সমাধান না করতে পারলে, তাহলে একুশে তালডাংরায় সমীর চক্রবর্তীর হয়ে ভোট চাইতে আসবো না আপনাদের কাছে।

NB

Leave a Reply