খেলা

বিশ্বের দীর্ঘতম সন্তরণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হল মুর্শিদাবাদে

কৌশিক ঘোষ, নজরে বাংলা, বহরমপুর (মুর্শিদাবাদ) : গতকাল মুর্শিদাবাদ সুইমিং অ‍্যাসোসিয়েশন-এর উদ্যোগে বিশ্বের দীর্ঘতম সন্তরণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় মুর্শিদাবাদের ভাগীরথী নদীর ওপর। ৭৬তম সন্তরণ প্রতিযোগিতা শুরু হল মুর্শিদাবাদে। এটি শুরু হয়েছিল গতকাল ভোরে জঙ্গিপুর আহিরণ ব্রিজ থেকে। ১০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। জঙ্গিপুর ব্রিজ থেকে বহরমপুর কলেজ ঘাটে শেষ হয়, দূরত্ব ৮১ কিলোমিটার।

৮১ কিমি-তে ১ম স্থান অধিকার করছে দেবরাজ পাত্র। কলকাতা হাটখোলা ক্লাব থেকে এসেছে, তাঁর সময় লেগেছে ১০ ঘন্টা ৫৭ মিনিট ০৬ সেকেন্ড।
৮১তে দ্বিতীয় হয়েছে বহরমপুরের সুইমিং ক্লাবের ছেলে বিশ্বনাথ অধিকারী। তাঁর সময় লেগেছে ১১ ঘন্টা ০২ মিনিট ২৭ সেকেন্ড।
১৯ কিমিতে ছেলেদের মধ্যে ১ম হয়েছে প্রত্যয় ভট্টাচার্য। কলকাতা খিদিরপুর সুইমিং ক্লাব থেকে এসেছে। সময় লেগেছে ২ ঘন্টা ০৫ মিনিট ৫৬ সেকেন্ডে।
১৯ কিমিতে মেয়েদের মধ্যে ১ম হয়েছে সৃষ্টি উপাধ্যায়। কলকাতা স্পোর্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। সময় লেগেছে ২ ঘন্টা ১৩ মিনিট ৫২ সেকেন্ড। মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশনের সভাপতি জগদীশ প্রসাদ মিনা এবং সাম্মানিক সাধারণ সম্পাদক দেবেন্দ্র নাথ দাস সাংবাদিকদের জানান, প্রত্যেক বছরের মতোই এবারও রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করেছেন। তবে তাঁদের আক্ষেপ, এই খেলাধুলায় কমসংখ্যক ছেলে ও মেয়েরা এগিয়ে আসে। আমাদের চেষ্টা তখনই সার্থক হবে যখন বাংলা থেকে বিশ্বের দরবারে পদক নিয়ে আসবে। বিশ্বের মধ্যে দীর্ঘতম সন্তরণ প্রতিযোগিতায় প্রতিযোগীদের মধ্যে ঐকান্তিক চেষ্টা বিশেষভাবে লক্ষ্য লক্ষ্য করা গেছেে।

NB

Leave a Reply