কলকাতা ধর্ম ও সমাজসেবা

সমতা-র চোখে সেরা কারা, হাজির মৃগনয়নী উমা সম্মান ২০১৯ 

স্বপন কুমার দাস, নজরে বাংলা, কলকাতা : শুধুমাত্র ব্যাঙ্কিং পরিষেবা দিয়েই ক্ষান্ত নয়, তাদের গ্রাহকদের সঙ্গে পারিবারিক সম্পর্কে জড়িয়ে পড়েন এই ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষ থেকে শুরু করে সকল কর্মচারীবৃন্দ। তাই তো f3 ইনকরপোরেশনের কর্ণধার রাজর্ষি দাসকে কেবলমাত্র ব্যাংকের গ্রাহক হিসেবেই মনে করেননি ব্যাংক কর্তৃপক্ষ। রাজর্ষির সংস্থার সঙ্গে হাতে হাত মিলিয়ে সমতা কো-অপারেটিভ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড এবার নিয়ে চার বছর উমা সম্মানের আয়োজন করলো।

‘মৃগনয়নী উমা সম্মান ২০১৯’-এর দল ইতিমধ্যেই বেড়িয়ে পড়েছে প্রত্যেক প্যান্ডেলে প্যান্ডেলে। বিগত বছরগুলোর মতো এবারও সমতা ব্যাংকের বিচারে আয়োজকদের হাতে তুলে দেওয়া হবে বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের পুরস্কার। সমতার চোখে সেরা পুজো হিসাবে থাকবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার। এক সাংবাদিক সম্মেলনে একথা ঘোষণা করা হয়। সেই সঙ্গে উমা সম্মানের গেঞ্জি উন্মোচন করা হয়।
এই ব্যাংকের চিফ ম্যানেজার দেবাশীষ ভট্টাচার্য্য, ডেপুটি ম্যানেজার সমিত মন্ডল একসঙ্গে জানালেন, “সমাজের অবহেলিত নারী, শিশু, বৃদ্ধ, বৃদ্ধা এবং অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে শরতের শারদীয় প্রভাকে তাঁদের গায়ে মাখিয়ে একটু আনন্দ দেওয়ার চেষ্টা করছি আমরা। ব্যাংকের পক্ষ থেকে সারা বছর ধরে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মানুষকে খুব স্বল্প সুদে কোনরকম সিকিউরিটি ছাড়া সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনার চেষ্টা করা হয়। উল্লেখ্য, এই ব্যাংকের মোট দেওয়া ঋণের প্রায় ৬০% ঋণ দেওয়া হয়েছে পিছিয়ে পড়া মানুষদেরকে।”

NB

Leave a Reply