খেলা রাজ্য

মছলন্দপুর ‘বিবেকানন্দ ক্রীড়াচক্র’-এর পরিচালনায় আন্তঃ বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা

স্বপন কুমার দাস, নজরে বাংলা, মছলন্দপুর (উত্তর ২৪ পরগনা) : মছলন্দপুর ‘বিবেকানন্দ ক্রীড়াচক্র’-এর পরিচালনায় এক আন্তঃ বিদ্যালয় অনূর্ধ্ব ১৭ বালকদের আট দলীয় নক আউট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল রামকৃষ্ণ পাঠাগার ময়দানে। রবিবার সকালে হাবরা ১নং পঞ্চায়েত সমিতির সভাপতি অজিত সাহা এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।


মোট আটটি স্কুলের মধ্যে বারঘড়িয়া জিপি হাইস্কুল, রাজবল্লভপুর হাইস্কুল, হাটথুবা হাইস্কুল, বেড়গুম হাইস্কুল সেমিফাইনালে ওঠে। এই প্রতিযোগিতায় প্রত্যেক ম্যাচের সেরা খেলোয়াড়কে ম্যান অব দ্য ম্যাচ এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে ম্যান অব দ্য সিরিজ পুরস্কারে পুরস্কৃত করা হয়। ফাইনালিস্ট দুই দলের প্রত্যেক খেলোয়াড়কে জার্সি এবং রানার্স ও উইনার্স দলকে ট্রফি দিয়ে পুরস্কৃত করা হয়।

বিবেকানন্দ ক্রীড়াচক্রের সম্পাদক অমিত চক্রবর্তী এবং সভাপতি চিন্ময় মজুমদার জানান, আমরা প্রত্যেক বছরই বিভিন্ন খেলাধুলার অনুষ্ঠান করে থাকি। স্বামী বিবেকানন্দের জন্মদিনে প্রত্যেক বছর ম্যারাথন দৌড় প্রতিযোগিতা, হাঁটা প্রতিযোগিতা সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানও করা হয়ে থাকে। যাঁদের কথা সর্বাগ্রে বলা উচিত, যাঁরা না থাকলে এই অনুষ্ঠান চালানো সম্ভব হতো না তাঁরা হলেন — মহাদেব বিশ্বাস, পবিত্র হাওলাদার, অসীম সিংহ, জহর চক্রবর্তী, দিলীপ, রাকেশ নাগ, বিশ্বরূপ, তপন বিশ্বাস, মধুসূদন বিশ্বাস, বিধান দাস প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন প্রসেনজিৎ রাহা।

অনুষ্ঠানে বিশেষ অতিথিরা হলেন ইস্টবেঙ্গল খেলোয়াড় আবীর হোসেন, ফুটবল প্রশিক্ষক শংকর সাধু, ক্রিকেট প্রশিক্ষক সুশান্ত বিশ্বাস, মছলন্দপুর ১নং গ্রাম পঞ্চায়েতের প্রধান তাপস ঘোষ, বেড়গুম ১নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান অসিত নাগ, গোবরডাঙ্গা থানার আধিকারিক উৎপল সাহা ও মছলন্দপুর তদন্ত কেন্দ্রের আধিকারিক চিন্তামণি নস্কর। এই ফুটবল প্রতিযোগিতা ঘিরে কিশোর থেকে বৃদ্ধ সহ সকলের মধ্যে উন্মাদনা ছিল লক্ষ্য করার মতো।

NB

Leave a Reply